positi-ve-onion

চুল গজানোর উপায় মাএ ৩ দিনে

0 minutes, 4 seconds Read

চুল গজানোর উপায় মাএ ৩ দিনে

চুল-গজানোর-উপায় সম্পর্কে অনেকেই জানতে চান , চুল গজানোর উপায় কি?একটি স্বাস্থ্যকর ঝলমলে চুল আমাদের সকলেরই স্বপ্ন। কিন্তু বর্তমান সময়ে এটা যেন চ্যালেঞ্জিং এ পরিণত হয়েছে  বর্তমান সময়ে একশোর মধ্যে ৯৯ ভাগ মানুষেই চুলের সমস্যায় ভুগছেন ।দিন দিন যেন এই সমস্যা বেড়েই চলেছে। এর কারণ খুঁজতে গেলে দেখা যায়। দূষণ, পানির নিম্নচাপ, অতিরিক্ত মানসিক স্ট্রেস,এবং অস্বাস্থ্যকর লাইফ স্টাইল এর জন্য দায়ী ।যার ফলে ভালো স্বাস্থ্য উজ্জ্বল চুল পাওয়ার স্বপ্ন যেন স্বপ্নই রয়ে যাচ্ছে। এজন্য অনেকেই হতাশাগ্রস্থ ও চিন্তিত। অনেকেই আবার google এ বিষয়ে সার্চ করতে থাকেন। কিভাবে চুল পড়া বন্ধ করা যায় বা চুল গজানোর উপায়? চুল গজানোর একটি উপকারী টোটকা নিয়ে আলোচনা করব। যাকে বলে একের ভিতরে সব। মাত্র একটি পেঁয়াজ তেলের মধ্যে চুলের যাবতীয় সমস্যার সমাধান পেয়ে যাবেন। তাই পুরোটা জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন। আশা করি উপকৃত হবেন। peaj-te

অনলাইনে সবচেয়ে সুলভ মূল্যে যে কোন ধরনের পণ্য কিনতে ভিজিট করুন আমাদের নিজস্ব ওয়েবসাইট নগর বাজার
অথবা ফোন করুন 01811156 507নাম্বারে

চুল গজানোর উপায় মাএ ৩ দিনে

বর্তমানে প্রায় একশোর মধ্যে ৯৯ পারসেন্ট লোকেরই চুল পড়ার সমস্যা রয়েছে। দূষণ,ধুলা বালি,মানসিক স্ট্রেস। ইত্যাদি নানা কারণে আমাদের চুল পড়ে থাকে। চুলের বিভিন্ন সমস্যায় ব্যবহার করুন পেঁয়াজ তেল । পেঁয়াজ তেল চুলের স্ট্যান্ড গুলিকে পুষ্টি জোগাতে সাহায্য করে যার ফলে চুল হয় স্বাস্থ্যকর এবং উজ্জ্বল। চুলের পাতলা হওয়াকে নিয়ন্ত্রণ করে চুল পড়া বৃদ্ধিতে সাহায্য করে। চুলের ভলিয়ম বাড়াতে সাহায্য করে। পেঁয়াজ তেল অল্প পরিমাণে নিয়ে মাথার তালুতে মেসেজ করলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। ও চুলকে গোড়া থেকে মজবুত ও শক্তিশালী করে।

আরও পড়ুনঃ৭ দিনে চোখের নিচের কালো দাগ দূর করার ক্রিম

আরও পড়ুনঃত্বকের রোগ প্রতিরোধে Dr.Davey Black shop

পেঁয়াজ তেলের উপকারিতা

মাত্র তিন দিনে চুল পড়া বন্ধ করে।

রুক্ষ চুলকে মসৃণ উজ্জ্বল করে।

চুলের অকালপক্কতা রোধ করে।

ড্যামেজ চুলকে রিপেয়ার করে।

চুলের গোড়ায় শক্ত ও মজবুত করে।

পাতলা চুলকে ঘন করে।

মাথার স্কেপ এ রক্ত সঞ্চালন বৃদ্ধি করে ।

চুলের আগা ফাটার সমস্যা দূর করে।

এটি চুলে কন্ডিশনার এর কাজ করে।

মাথার ত্বকের মরা চামড়া ও খুশকি দূর করে।

মাথার ত্বকে সর্বদা জীবাণু মুক্ত রাখে ।

চুলের গোড়ায় পুষ্টি যুগিয়ে চুলকে সিল্কি ও শাইনি করে।

অ্যান্টি ব্যাকটেরিয়াল গুনাগুনের জন্য স্কেল্পের ইনফেকশন রোধ করে।

চুলের অতিরিক্ত জট ও কোকড়ানো ভাব রিমুভ করে চুলকে করে ঝলমলে ও সিল্কি।

নারী ও পুরুষ উভয়েই ব্যবহার করতে পারবে।

পেঁয়াজ তেল চুলের সাধারণ কন্ডিশনার হিসেবে কাজ করে এটি চুল নরম রাখে শ্যামপুর আগে সবসময় এই তেলটি লাগাতে হয় এই তেল চুলে শুষ্কতা দূর করে এবং নিয়মিত ব্যবহারে চুল হয় ঘন ও উজ্জ্বল। পেঁয়াজ তেলে থাকা বিশেষ উপাদান যা চুল পড়াকে চিরতরে বন্ধ করে। সেটি হল সালফার। পেঁয়াজ তেলে এ থাকা সালফার চুল পরা বন্ধ করতে সাহায্য করে এটি লাগালে চুল হয় ঘন পেঁয়াজ তেল চুলে প্রাকৃতিক পি এইচ এর ভারসাম্য বজায় রাখে। peaj-te

আরাও পুরুনঃসুন্দর ও আকর্ষণীয় থাকতে  KITO GREEN COFEE খান

আরও পড়ুনঃমাত্র ৩ দিনে চুল গজানোর তেল

চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বৃদ্ধি পরে মাথার ত্বক এ পরিপূর্ণ পুষ্টি যোগায় এবং চুলের গোড়া মজবুত করে সাথে চুলের অকালপক্কতা রোধ করতে সাহায্য করে। অতএব এ থেকে বোঝা যায় একটি তেল ব্যবহারে চুলের সকল ধরনের সমস্যা দূর করা সম্ভব। প্রিয় বন্ধুরা চুলের সকল ধরনের সমস্যায় আমাদের পেঁয়াজ তেলটি ব্যবহার করা আবশ্যক ।কারণ পেঁয়াজ তেলে থাকা উপা দেও -উপাদন গুলো চুলের সকল সমস্যার সমাধান । পেঁয়াজ তেলে কিছু অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে।

যা চিরতরে চুল পড়া দূর করে এবং এই তেলের ব্যবহারে চুলে পরিপূর্ণ পুষ্টি পায় ফলে নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়া চুলে বিভিন্ন ধরনের সমস্যার কারণে অনেক সময় চুল পড়তে শুরু হয়। অনেক সময় মহিলাদের বেবি হওয়ার পরও অযত্নের অভাবে চুল পড়তেথাকে। অথবা মাথার ত্বকে বিভিন্ন ব্যাকটেরিয়াল সংক্রমনের প্রভাবেও চুল পড়ে। এমন অবস্থায় তুলে পেঁয়াজ তেল লাগানো টা অত্যন্ত ভালো কারণ পেঁয়াজ তেলে থাকা বেশ কিছু উপাদান চুলের বিভিন্ন সমস্যার সমাধানের পাশাপাশি চুলের স্কেলপের বিভিন্ন ব্যাকটেরিয়া সংক্রমণ প্রতিরোধ করে। এজন্য প্রতিদিন চুলে পেঁয়াজ তেল লাগানো উচিত।

আরও পড়ুনঃ১ মাসে ৫-৮কেজিওজন বাড়ান

আরাও পুরুনঃলিঙ্গ ৩ ইঞ্চি বড় ও মোটা করে

আমাদের ব্যস্ত জীবনধারায় এবং অস্বাস্থ্যকর খাদ্যা অভ্যাস চুলের ক্ষয়ক্ষতির জন্য দায়ী হতে পারে। দূষণ এবং মানসিক চাপ সাধারণত চুলের সমস্যার প্রধান কারণ হয়ে ওঠে। পেঁয়াজের তেলচুলে মাখলে এই ধরনের সমস্যা গুলোর খুব সহজেই সমাধান পাওয়া যেতে পারে। পেঁয়াজ তেলে রয়েছে চুলের সমস্ত সমস্যা আর সমাধান। পেয়াজ তেল চুলের স্টান্ড গুলিকে পুষ্টি যোগাড়তে সাহায্য করে জার ফলে চুল হয় স্বাস্থ্যকর ও উজ্জ্বল। এই তেল চুল বৃদ্ধিতে খুবই সাহায্য করে পেঁয়াজের তেল চুলকে পাতলা হওয়াকে নিয়ন্ত্রণ করে চুল ঘন করতে সাহায্য করে। এবং নিয়মিত ব্যবহারে চুলের শিকড় কে করে শক্তিশালী ও মজবুত? চুলের যত্নে পেঁয়াজ তেলের উপকারিতা বলে শেষ করা যাবে না।

এ রয়েছে হাজারো গুন। আই এ এন এস রিপোর্ট অনুসারে কর্পোরেশনের সহ প্রতিষ্ঠাতা স্ত্রী জয়ী এবং ডঃ বিবেক মেহতা পেঁয়াজ তেলের উপকারিতা গুলো তুলে ধরেছেন যেমন।

পেঁয়াজ তেল চুলের যত্নে অত্যন্ত ভালো যা চুলের দৈর্ঘ্য বৃদ্ধি করতে সাহায্য করে।

পেঁয়াজ তেল বিশেষ করে দূষণের কারণে যেসব চুল দুর্বল হয়ে যায় তাদের চুলের শক্তি জোগাতে সাহায্য করে।

জৈব প্রকৃতির কারণে পেঁয়াজ তেল চুলের আয়তন বৃদ্ধি করে।

চুলের ফলিকলকে পুষ্টির যোগান দেয় ফলে চুল হয় আরো শক্তিশালী ।

পেঁয়াজের রস ত্বকের খুশকি কে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

পেঁয়াজ তেলে থাকা শক্তিশালী এন্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য মাথার ত্বককে সংক্রমনের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে।

পেঁয়াজ প্রাকৃতিকভাবে শক্তিশালী আন্টি অক্সিডেন্ট সমৃদ্ধ যে কারণে এটি চুলের অকাল ধূসর হওয়া প্রভাব কম করতে সাহায্য করে।
পেঁয়াজের তেল খুব ধীরে ধীরে মাথার তালুতে মেসেজ করলে ভালো রক্ত সঞ্চালন হয়।

এবং মাথার ত্বক মশ্চারাইজ হয়। চুলের পাতলা হওয়া এবং ভাঙ্গন কমায়।

পেঁয়াজ সালফার সমৃদ্ধ হয় প্রচুর সুবিধা রয়েছে এটিতে দৈনন্দিন ব্যবহারের ফলে সংক্রমনের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা গুলোর জন্য পরিচিত সাথে উকুনের বিরুদ্ধে লড়াই করে এই তেল।

নিয়মিত পেঁয়াজ তেলের ব্যবহারে চুল হয় স্বাস্থ্যকর এবং প্রাকৃতিক ভাবে উজ্জ্বল। তাই চুলকে স্থায়ীভাবে স্বাস্থ্যকর ও উজ্জ্বল দেখাতে এবং চুল পড়া রোধ করতে পেঁয়াজ তেলের ব্যবহার আবশ্যক ।

আরও পুরুনঃজিম ও এক্সারসাইজ ছাড়া বডি বিল্ডার হন মাত্র এক ফাইলই যথেষ্ট

পেঁয়াজ তেলের উপাদান

পেঁয়াজ তেল চুলের জন্য খুবই ভালো ও কার্যকরী। পেঁয়াজ তেলের কার্যকরী উপাদান গুলো হলো সালফার ,কুইনাইন ,এলিসিন ভিটামিন সি ,ভিটামিন এ,পটাশিয়াম ম্যাগনেসিয়াম এবং আয়রন। এই উপাদানগুলো চুলের জন্য বিভিন্ন উপকার করে থাকে।

 

চুলের বৃদ্ধিতে সালফার

সালফার চুলের বৃদ্ধিতে সাহায্য করে। সালফার চুলের ক্যারোটিন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ক্যারোটিন হলো একটি চুলের প্রধান উপাদান। এছাড়াও পেঁয়াজ তেলে থাকা কার্যকরী উপাদান এলিসিন ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। স্কেলপে রক্ত সঞ্চালন বৃদ্ধি পেলে চুলের গোড়ার পুষ্টি সরবরাহ ভালো হয় ফলে চুল দ্রুত বৃদ্ধি পায়।

অ্যান্টিঅক্সিডেন্ট ,পেঁয়াজে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা এক্সিডেটিভ স্টেস এর বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। মাথার ত্বক ও চুলের ফলিক গুলোতে কাজ করে এই উপাদান।

হলের গবেষণায় দেখা গেছে পেঁয়াজের রসে রয়েছে বেশ কিছু উপাদান যা চুল বাড়াতে সাহায্য করে। এছাড়াও পেঁয়াজ তেলের আরো কিছু গুণ রয়েছে পেঁয়াজ তেলে এমন কিছু উপাদান রয়েছে যা চুল পেকে যাওয়ার কোন আশঙ্কাই থাকে না। এতে রয়েছে এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট যা চুলে হাইড্রোজেন পার অক্সাইড এর মাত্রা কমায় ।

বৈশিষ্ট্য

চুলের অকালপক্কতা রোধ করে।

চুল পড়া কমায়।

চুলে খুশকির সমস্যা দূর করে।

নতুন চুল গজাতে সাহায্য করে।
চুলের ঘনত্ব ফিরিয়ে দেয়।

আরো পড়ুনঃ চিকন হওয়ার উপায়
আরোপড়ুন মেয়েদের গোপনাঙ্গের কালো দাগ দূর করার ক্রিম
আরও পড়ুন :৭ দিনে লম্বা হওয়ার উপায়

পেঁয়াজের তেল মাথায় মাথায় টনিক হিসেবে কাজ করে। এতে রয়েছে বিভিন্ন ধরনের পুষ্টি উপাদান যা মাথার ত্বকে রোগমুক্ত রাখে। পেঁয়াজ ফেলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন মিনারেল সালফার ক্যালসিয়াম পটাশিয়াম। যা চুল পড়া বন্ধ করে নতুন চুল গজাতে সাহায্য করে ও চুলের গোড়ায় পুষ্টি যোগায়।

পরিশেষে,বলবো পেঁয়াজ তেলে রয়েছে প্রচুর পরিমাণে ক্যারোটিন ম্যাগনেসিয়াম পটাশিয়াম বিভিন্ন প্রকারের উপাদে ও উপাদান যা চুলের জন্য খুবই উপকারী। আপনি যদি চুল পরা বন্ধের ভালো কোন তেল সাজেস্ট করতে বলেন তাহলে আমরা এই পজিটিভ রুট থেরাপি পেঁয়াজ তেলটি আপনাকে সাজেস্ট করব যা কিনা আপনার চুলের সকল সমস্যার সমাধান দিবে নিমিষেই ,তাই দেরি না করে আজই এই তেলের ব্যবহার শুরু করে দিন।

ব্যবহারের পরে এর কার্যকারিতা দেখে আপনি চমকে যাবেন। চুলের সকল সমস্যার সমাধান এটি অত্যন্ত কার্যকরী একটি তেল। তেলটি সবচেয়ে সুলভ মূল্যে কিনতে ভিজিট করুন আমাদের নিজস্ব ওয়েবসাইট নগর বাজার বিডি। যেখান থেকে আপনি সবচেয়ে সুলভ মূল্যে অরিজিনাল তেলটি কিনতে পারবেন।

এছাড়াও তেলটি সম্পর্কে আপনার ব্যক্তিগত মতামত জানিয়ে দিতে পারেন আমাদেরকে কমেন্ট বক্সে কারণ আমরা গ্রাহকের মূল্যবান মতামতকে সবসময় প্রাধান্য দিয়ে থাকি। বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে তেলটি সংগ্রহ করতে পারবেন সারা দেশে হোম ডেলিভারির মাধ্যমে পণ্য পৌঁছে দিয়ে থাকি তার নির্দিষ্ট গন্তব্যে।

 

✅ ঢাকা ও ঢাকার বাইরে ক্যাশ অন ডেলিভারি।

✅ পণ্য হাতে পেয়ে খুলে দেখে পেমেন্ট করতে পারবেন।

✅ অর্ডার কনফার্ম করতে ঢাকার ভিতরে 50 ঢাকার বাইরে 100 টাকা এডভান্স করতে হবে।

✅ অর্ডার করতে কল করুন:- 01758983508

✅ বিকাশ অথবা নগদ করুন:-01811156507বিকাশ/নগদ পার্সোনাল।

✅ এডভান্স করে অবশ্যই লাস্ট নাম্বার জানাবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X