mixed-badam

মিক্স বাদাম খাওয়ার উপকারিতা

0 minutes, 3 seconds Read

মিক্স বাদাম খাওয়ার উপকারিতা

মিক্স বাদাম খাওয়ার উপকারিতা :  মিক্স বাদাম খাওয়ার অনেক উপকারিতা রয়েছে। বয়সের সঙ্গে সঙ্গে পুরুষের যৌন ক্ষমতা কমে আসা এটি একটি অতি পরিচিত সমস্যা। পর্যাপ্ত শরীর চর্চার অভাব স্বাস্থ্যকর খাবার না খাওয়া খারাপ লাইফস্টাইল এর ফলে এই সমস্যাগুলো বেড়ে যায়।যার ফলে শারীরিক ভারসাম্য হারিয়ে যায়। পুরুষের সঙ্গমে অনীহা চলে আসে। নিউট্রিয়েন্টস নামের একটি জার্নালের সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে যে। 60 গ্রাম করে বাদাম পুরুষের যৌন ক্ষমতা বাড়িয়ে তুলতে দারুন কার্যকরী। একই সঙ্গে বীর্যের গুণমান বৃদ্ধি করে এই বাদাম।

অনলাইনে সবচেয়ে সুলভ মূল্যে যে কোন ধরনের পণ্য কিনতে ভিজিট করুন আমাদের নিজস্ব ওয়েবসাইট নগর বাজার
অথবা ফোন করুন 01811156 507নাম্বারে

 

শরীরকে সুস্থ ও সবল রাখতে। মিক্স বাদামের উপকারিতা অতুলনীয়। এটি খাওয়ার ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। mixed-badamএবং শরীরে প্রোটিন এর ঘাটতি পূরণ হয়। প্রতিদিন রোজ অল্প করে বাদাম খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

পুষ্টিগুণ এবং শারীরিক দিক দিয়ে দেখতে গেলে বাদাম খাওয়ার বিকল্প নেই এতে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন ,ক্যালসিয়াম ,ভিটামিন ই ,ফাইবার, সেলেনিয়াম, ভিটামিন সি, অ্যান্টি অক্সিডেন্ট, অ্যামিনো এসিড , পটাশিয়াম, ওমেগা থ্রি ,ফ্যাটি এসিড ,যা শরীরের বিভিন্ন কাজে উপকারে আসে ।

মিক্স বাদামে কি কি উপাদান থাকে

পেস্তা বাদাম, আখরোট, কাজুবাদাম, কাঠবাদাম, চিনাবাদাম, সিক্স টু ধরনের খেজুর, শুকনো আলু বোখারা ,সহ মোট ১২-১৩টা আইটেম মিলিয়ে একটি খাবারের নাম হল মিক্স বাদাম। যার প্রতিটি উপাদান পুষ্টিগুণ সমৃদ্ধ এবং স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

উপাদান

পেস্তা বাদাম আখরোট কাজুবাদাম কাঠবাদাম চিনাবাদাম খেজুর শুকনো আলুবোখারা দুই ধরনের।

চিয়া সিট খাওয়ার নিয়ম

chiya-y.jpg

পেস্তা বাদামের উপকারিতা

হার্ট সুস্থ রাখে
ওজন কমাতে সাহায্য করে
রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে
রক্ত সুস্থ রাখে
শক্তির উৎস যোগায়
বয়সের কারণে সৃষ্ট নানান শারীরিক সমস্যা যেমন মাংসপেশীর দুর্বলতা চোখের ছানি সমস্যা প্রতিরোধে সহায়তা করে
দাঁতের রোগ ও লিভারের সমস্যায় পেস্তা বাদাম বেশ উপকারী।

আখরোটের উপকারিতা

হৃদ রোগ প্রতিরোধ করে।
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।
পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধি করে।
ওজন কমাতে সাহায্য করে।
ভালো ঘুম হতে সাহায্য করে।
ডায়াবেটিস প্রতিরোধ করে ।
মস্তিষ্ক ঠান্ডা রাখে।

ব্ল্যাক রাইস খাওয়ার উপকারিতা

black-rice.

কাজুবাদামের উপকারিতা

হার্ট ব্লক নিয়ন্ত্রণ করে।
ক্যান্সারের ঝুঁকি কমায়।
ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখে।
চুল পড়া বন্ধ করে।
ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে।

 

কাঠ বাদামের উপকারিতা

ত্বকের সুস্থতায় কাঠবাদাম অত্যন্ত জরুরী জরুরি
ত্বক ভালো ও হেলদি রাখতে সাহায্য করে।
দ্রুত ওজন কমাতে সাহায্য করে।
চুল পড়া বন্ধ করে নতুন চুল গজায়।
স্মৃতিশক্তি বৃদ্ধি করে।

বাদাম খাওয়ার আরো বেশ কিছু উপকারিতা

হাড়ের স্বাস্থ্যের উন্নতিএক সমীক্ষায় দেখা গেছে। নিয়মিত বাদাম খেলে শরীরের হাড়ের স্বাস্থ্যের উন্নতি ঘটে। বাদামে থাকা উপস্থিত ফসফরাস শরীরে প্রবেশ করার সাথে সাথে শরীরের হাড়ে এমন প্রভাব ফেলে যাতে শরীর হাড়ের শক্তি বৃদ্ধি পায় প্রতিদিন নিয়মিত বাদাম খেলে হাড়ের রোগে আক্রান্তর আশঙ্কা আর থাকে না।

ক্যান্সার প্রতিরোধ

বাদাম ক্যান্সারের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নতি করতে সাহায্য করে। এবং নানা বিদ সংক্রমণ রোগ থেকে দূরে রাখতে দরুন ভূমিকা রাখে।

মধুর  খাওয়ার উপকারিতা

ব্রেন ভালো রাখে

বাদাম মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি করতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। আমেরিকার andress ইউনিভার্সিটির গবেষণায় দেখা গেছে বাদামে এমন কিছু উপাদান বা কগনিটি পাওয়া গেছে যা মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধিতে বেশ উপকারী তাই ব্রেন ভালো রাখতে অবশ্যই বাদাম খাওয়া উচিত।

পুষ্টি ঘাটতি

নিয়মিত বাদাম খেলে শরীরের পুষ্টির যে ঘাটতি হয় সেটা পূরণ হয়। নিয়মিত এক মুড বাদাম খেলে শরীরে মাত্র 161 ক্যালরি প্রবেশ করে ফলের ওজন বেড়ে যাওয়ার কোন সম্ভাবনা থাকে না।

 

খারাপ কোলেস্টেরলের মাত্রা কমায়

বাদাম শরীরের বিভিন্ন কাজে বেশ উপকারী। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার পাশাপাশি শরীরের যত খারাপ কোলেস্টেরল রয়েছে সেটি কমাতে সাহায্য করে। নিয়মিত বাদাম খাওয়ার ফলে শরীরের খারাপ কোলেস্টেরলের মাত্রা কমার সাথে সাথে। হার্টের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কাও কমে। বাদামে উপস্থিত বেশ কিছু কার্যকরী উপাদান রয়েছে যা দ্বারা শরীরের ভেতরের ভালো কোলেস্টেরলের মাত্রা বাড়িয়ে দেয় এবং খারাপ কোলেস্টেরল চিরতরে দূর করে।

 

ব্লাড প্রেসার নিয়ন্ত্রণ

বাদামে থাকা উপস্থিত ম্যাগনেসিয়াম ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখতে দারুন ভূমিকা পালন করে। শরীরে মাত্রা অতিরিক্ত খনিজের ঘাটতি দেখা দিলে অল্প সবার মধ্যে ব্লাড প্রেসার বেড়ে যেতে পারে। এতে করে রক্তচাপ বৃদ্ধি পায় এবং রক্তচাপ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে হঠাৎ করে হার্ট এটাক হওয়ার আশঙ্কা থাকে। তাই অবশ্যই খেয়াল রাখা উচিত দেহে ম্যাগনেসিয়ামের ঘাটতি যাতে কোনক্রমে দেখা না দেয়।

ইয়োগার্ট হোয়াইটেনিং ক্রিম

ওজন নিয়ন্ত্রণ

নিয়মিত বাদাম খেলে ওজন নিয়ন্ত্রণে আসার চান্স থাকে। কারণ বাদামে থাকা উপাদেও উপাদন গুলি অতিরিক্ত খিদে নিয়ন্ত্রণ করে। ফলে মাত্রা অতিরিক্ত খাবার খাওয়ার প্রবণতা থাকে না। যার ফলে শরীরে অতিরিক্ত ক্যালরি জমে এবং ওজন বৃদ্ধি পায় না।

 

হজম ক্ষমতার উন্নতি

এক গবেষণায় দেখা গেছে নিয়মিত পানিতে ভেজানো কাজুবাদাম খেলে শরীরের ভেতরের এনজাইম এর ক্ষরণ বেড়ে যায়। যার ফলে হজম ক্ষমতা বৃদ্ধি পায়। এবং গ্যাস ও অম্বল এর সমস্যা চিরতরে দূর হয়। তাই সুস্থ থাকতে প্রতিদিন এক মুঠো বাদাম খাওয়া খুবই জরুরী।

 

 

✅ ঢাকা ও ঢাকার বাইরে ক্যাশ অন ডেলিভারি।

✅ পণ্য হাতে পেয়ে খুলে দেখে পেমেন্ট করতে পারবেন।

✅ অর্ডার কনফার্ম করতে ঢাকার ভিতরে 50 ঢাকার বাইরে 100 টাকা এডভান্স করতে হবে।

✅ অর্ডার করতে কল করুন:- 01758983508

✅ বিকাশ অথবা নগদ করুন:-01811156507বিকাশ/নগদ পার্সোনাল।

✅ এডভান্স করে অবশ্যই লাস্ট নাম্বার জানাবেন।

 

 you-gurt-uuu.j

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X