ব্ল্যাক রাইস খাওয়ার উপকারিতা হৃদ রোগ থেকে সুস্থ থাকার জন্য খান এই ব্ল্যাক রাইস

ব্ল্যাক রাইস খাওয়ার উপকারিতা
সরাসরি কিনতে ফোন করুন: 01811156507

সব চেয়ে কম দামে-nogorbazarbd.com থেকে কিনুন।

ঢাকার বাহিরে থেকে অর্ডার করতে চাইলে ১৫০ টাকা অগ্রিম পরিশোধ করুন ।

অর্ডার কনফার্ম করতে ঢাকার ভিতরে 50 ঢাকার বাইরে 100 টাকা এডভান্স করতে হবে।

অর্ডার করতে কল করুন:- 01758983508

বিকাশ অথবা নগদ করুন:-01811156507বিকাশ/নগদ পার্সোনাল।

এডভান্স করে অবশ্যই লাস্ট নাম্বার জানাবেন

☎️অডার নাউ অপশনে ক্লিক করে অডার করে ফেলুন।

Category

Description

ব্ল্যাক রাইস খাওয়ার উপকারিতা

ব্ল্যাক রাইস খাওয়ার উপকারিতাব্ল্যাক রাইস বা কালো চাল খেলে বেঁচে যাবেন নানান রোগ থেকে। কেন জানেন আসুন জেনে নেই? স্বাভাবিকভাবে চাল সাদা ও লাল বর্ণের এই আমরা জানি তবে আজকে বলব কালো চালের কথা কালো চাল বা ব্ল্যাক রাইস আমাদের শরীরের জন্য খুবই উপকারী। সাধারণত ভাতের চাল যদি কালো হয় তাহলে সেই ভাত আমাদের অনেকেরই খেতে ইচ্ছে হবে না এটাই স্বাভাবিক।

আরও পড়ুন:৭দিনে মোটা হওয়ার ঔষুধ(Good Health Capsule)

আরও পড়ুন:৭ দিনে লম্বা হওয়ার উপায়

কিন্তু অবাক করার বিষয়ে হচ্ছে এই কালো চালের ভাতেই লুকিয়ে আছে বেশ কিছু উপকারী গুণ যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী।একটা সময় ছিল যখন এই কালো চালকে নিষিদ্ধ চাল হিসাবে বলা হত। শুধুমাত্র চীনের সম্রাটদের জন্য এটি বরাদ্দ থাকতো। তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু জীবন নিশ্চিত করতে এই চাল খাওয়ার নির্দেশ ছিল। যে কারণে সাধারণ মানুষ এর নাগালের বাইরে ছিল এই চাল । সে সময় এটিকে সম্রাটেদের চাল ও বলা হত।

yougut-cream

1990 সালে ইংল্যান্ডে প্রথম পরিচিতি লাভ করা শুরু করে এই কালো চাল। যার গুনাগুন আধুনিক পুষ্টিবিদদের নজর কেড়েছিল। তখন কৃষি বিজ্ঞানীরা চার রকম কালো চালের খোঁজ পেয়েছেন এগুলো হল ব্ল্যাক জাপনিকা চাল ,ব্ল্যাক গুলোটিন চাল ,ইতালিয়ান কাল চাল ও থাই ব্ল্যাক জেসমিন চাল। এই চালের পুষ্টি মূল্য বিচার করলে দেখা যায় এতে প্রায় ১৬০ কিলো ক্যালরি শক্তি পাওয়া যায়। এবং শর্করা ৩৪ গ্রাম ফ্যাট 1.5 ডায়েটারি ফাইবার দুই গ্রাম প্রোটিন পাঁচগ্রাম ও আয়রন চার শতাংশ ডিভি ।

অনলাইনে সবচেয়ে সুলভ মূল্যে যে কোন ধরনের পণ্য কিনতে ভিজিট করুন আমাদের নিজস্ব ওয়েবসাইট নগর বাজার অথবা ফোন করুন 01811156 507নাম্বারে ।

পুষ্টিবিজ্ঞানীদের মতে কালো চাল সাধারণ চালের তুলনায় বেশ উপকারী ও স্বাস্থ্যের পক্ষে ভালো। এই চালে প্রচুর পরিমাণে এন টি অক্সিডেন্ট থাকায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ত্বক পরিষ্কার রাখে এবং শরীর থেকে দূষিত পদার্থ বের করে শরীরকে ফুরফুরে রাখে। এছাড়াও কালো চাল এর ভাত খেলে ডায়াবেটিস প্রতিরোধ হয়। এতে থাকা ফাইভার হার্ট ভালো রাখে।

 macter-cream

গবেষকদের মতে নিয়মিত কালো চাল এর ভাত খেলে শরীরের ভেতরে থাকা ফ্যাট জমতে বাধা দেয় ও রক্ত চলাচল স্বাভাবিক থাকে এমনকি এই চাল ক্যান্সার প্রতিরোধ করে। এছাড়াও কালো চাল হজমে সাহায্য করে এই চালে প্রচুর বি ভিটামিন থাকে যা মানসিক চাপ কমায় ও স্নায়ুতন্ত্রকে সুস্থ রাখে।

ভিডিওর রিভিউ দেখুন  মিস মি ট্যাবলেট ।মেয়েদের সেক্স বাড়ানোর ওষুধ

 missme-table

এটি কোন দেশীয় পণ্য

পরিশেষে বলবো কালো চাল স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। নিজেকে সুস্থ রাখতে কালো চালের ভাত খাওয়া অত্যন্ত উপকারী ।যেহেতু এই চালের কেজি সাধারণ চালের তুলনায় একটু বেশি হয়ে থাকে। যেমন ১২০ থেকে ২০০ টাকা তাই রোজ সম্ভব না হলে ও মাঝেমধ্যে খাওয়া উচিত।

 

মহিলাদের আকর্ষণীয় সকল কসমেটিক্স পন্য কিনতে ভিসিট করুন আমদের ফেসবুক পেজে>https://www.facebook.com/profile.php?id=100076672359698&mibextid=ZbWKwL 

 

আমাদের পন্যের ভিডিও দেখতে চাইলে আমাদের ইউটিউব চেনেলে ভিসিট করতে পারেন নিচে দেয়া লিঙ্ক এর মাধ্যমেhttps://www.youtube.com/@NOGORBAZARBD

✅ ঢাকা ও ঢাকার বাইরে ক্যাশ অন ডেলিভারি।

✅ পণ্য হাতে পেয়ে খুলে দেখে পেমেন্ট করতে পারবেন।

✅ অর্ডার কনফার্ম করতে ঢাকার ভিতরে 50 ঢাকার বাইরে 100 টাকা এডভান্স করতে হবে।

✅ অর্ডার করতে কল করুন:- 01758983508

✅ বিকাশ অথবা নগদ করুন:-01811156507বিকাশ/নগদ পার্সোনাল।

✅ এডভান্স করে অবশ্যই লাস্ট নাম্বার জানাবেন।

Reviews

There are no reviews yet.

Be the first to review “ব্ল্যাক রাইস খাওয়ার উপকারিতা হৃদ রোগ থেকে সুস্থ থাকার জন্য খান এই ব্ল্যাক রাইস”

Your email address will not be published. Required fields are marked *

X

Read more