FIFA World Cup Qatar-2022 এর বিশেষ নিয়ম কানুন

0 minutes, 3 seconds Read

FIFA WORLD 2022 IN QATAR

 

বহুদিনের টানটান উত্তেজনা ও প্রতীক্ষার পর পর্দা উঠল কাতার বিশ্বকাপ ২০২২ এর। ২০ শে নভেম্বর স্বাগতিক কাতারের সাথে ইকুয়েডরের উদ্বোধনী ম্যাচের মাধ্যমে শুরু হয়ে গেল কাতার বিশ্বকাপ
তবে খেলা মাঠে গড়ানোর আগে উদ্বোধনী বিভিন্ন প্রচার-প্রচারণা ও অনুষ্ঠানের চোখে পড়ল ভিন্ন এক চিত্র। বাতাসে মিলল অন্যরকম এক রহস্যের আভাস। তবে কি চাইছে কাতারের বাদশা। প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলে আমরা আপনাদেরকে সে সম্পর্কে জানাবো। চলুন জেনে নেই বো কাতার বিশ্বকাপ নিয়ে বিস্তারিত বিভিন্ন তথ্য এবং কাতার বিশ্বকাপের মূল রহস্য ও উদ্দেশ্য।
২০২২ সালের ২০নম্বর,কাতার বনাম ইকুয়েটর এর ম্যাচের মাধ্যমে পর্দা উঠলো কাতার বিশ্বকাপের। বিশ্বের ৩২ টি দেশের অংশগ্রহণের মাধ্যমে শুরু হল কাতার বিশ্বকাপ ২০২২। উদ্বোধনী ম্যাচটি ছিল আল খোর আল বায়াত স্টেডিয়ামে। কাতার ও ইকুয়েডরের মধ্যে। প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নেয়া স্বাগতিক দেশ কাতার ২-০ ব্যবধানে হেরে যায়।ফিফার দেয়া তথ্য অনুযায়ী জানা যায় এই খেলা ২০ নভেম্বর হতে শুরু করে ১৮ ডিসেম্বর পর্যন্ত করাবে এবং ১৮ ডিসেম্বর ফিফা ২০২২ এর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। যাইহোক বন্ধুরা খেলার বিভিন্ন তথ্য সম্পর্কে আমরা নাহয় একটু পরেই জানি। চলুন জেনে নেই খেলার বাহিরে ঘটে যাওয়া ঘটনা ও বিভিন্ন রহস্য নিয়ে।

আরও পরুনঃযাবতীয় জীবনে দরকারি যেকোনো পণ্য কোথায় পাবেন?

 

জেনে নেয়া যাক কাতার বিশ্বকাপের বিভিন্ন নিয়ম কানুন সম্পর্কে।

ফিফা বিশ্বকাপ হলো বিশ্ব ফুটবলের শ্রেষ্ঠতম ইভেন্ট তা আসর। কারণ সারা বিশ্বের দেশগুলো একত্রিত হয়ে খেলার সবচেয়ে বড় পুরস্কারের জন্য প্রতিযোগিতা করে এই আসরে।
এই আসরে প্রতিটি জাতীয় দল দলগুলো যেমনি অংশ নেয়ার জন্য আসে তেমনি তাদের সাথে আসে তাদের ভক্ত ও অনুরাগীরা। এদের মধ্যে কেউ কেউ আবার কয়েক মাস আগে থেকেই এসে জায়গায় এসে অবস্থান নিয়ে থাকে এরমধ্যে কেবল তাদের জাতীয় দলের ফুটবল ম্যাচের জন্য সফর এবং অন্তর্ভুক্ত নয় বরং অনেক পর্যটন কার্যক্রম জড়িত ব্যাপার ও থাকে।
কাতার এমন একটি এলাকা যার টুর্নামেন্টের আগের দিনগুলোতে ক্রমশ বিতর্কিত হয়ে উঠেছে। আমরা সবাই জানি যে কাতারে অ্যালকোহল বিক্রি এবং সেবন বৈধ কিন্তু অত্যন্ত সংযত এবং নিয়ন্ত্রিত। অ্যালকোহল স্টেডিয়ামের মধ্যে নির্বাচিত এলাকায় এবং গেম থেকে দূরে লাইসেন্স প্রাপ্ত হোটেল রেস্তোরায় এবং বারগুলিতে পরিবেশন করা হবে। ফিফা বলেছিল যে টিকেটধারীরা বড্ডু এজারে অ্যাক্সেস পাবে। বডুইসার জিরো এবং কোকাকোলা পণ্যগুলি ব্র্যান্ড অ্যাক্টিভেশন এলাকায় স্টেডিয়ামের পরিধির মধ্যে গেট খোলার তিন ঘন্টার আগে এবং চূড়ান্ত বাঁশি বাজানোর এক ঘন্টা পরে পান করতে পারবে। যাইহোক কাতার কর্মকর্তারা কাতার এবং ইকুয়েডরের মধ্যে উদ্বোধনী খেলার মাত্র দুইদিন আগে স্টেডিয়ামগুলির আশেপাশের এলাকায় অ্যালকোহল বিক্রি এবং সেবন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে যা বুডওয়েজারের সাথে ফিফার স্পন্সার শিপ চুক্তি লঙ্ঘন করে।

আরও পরুনঃমোটা হওয়ার ম্যাজিক্যাল ঔষধ

মদ্য পান

কাতারিয়ায় কঠোরভাবে জোর দেয় যে মদ্যপান করা বা জনসম্মুক্ষে মাতাল হওয়া বা মাতলামি করা হওয়া একটি অপরাধ। বহিরাগতর দেশের বাইরে থেকে আসা দর্শকদের এই আইনের অধীনে আনা হয়েছে করা হয়েছে,সাধারণত যখন তারা কোন সম্পর্কিত বিষয়ে পুলিশকে সচেতন করতে আসে যেমন উত্তেজনা পণ্য বা আপত্তিকর আচরণ।

আরও পরুনঃফরসা হওয়ার কার্যকারী ক্রিম

ধূমপান

কাতারে ধূমপান বৈধ কিন্তু পাবলিক প্লেসে যেমন ফুটবল স্টেডিয়াম ও সুযোগ সুবিধার ভেতরে বেআইনি। জাদুঘর শপিংমল এবং রেস্তোরাঁর মধ্যে পাবলিক এলাকায় ধূমপান করাও নিষিদ্ধ এবং যথেষ্ট জরিমানা দ্বারা শাস্তিযোগ্য অপরাধ। ধূমপানের অপরাধীদের তিন মাস পর্যন্ত কারাদণ্ড এবংQAR 100,00(প্রায় $2,800)জরিমানা হতে পারে।

পোশাক পরিধানের রীতিনীতি

দেশের দর্শকদের ড্রাইভিং সহ জনসমক্ষে থাকাকালীন পোশাক পরিধান করা উচিত। এর সম্পর্কেও বিভিন্ন আইন প্রণয়ন করা হয়েছে। যা বাস্তবায়ন করা হবে। মহিলাদের জন্য তাদের অবশ্যই কাঁধ লুকিয়ে রাখতে হবে এবং ছোট স্কার্ট এড়িয়ে চলতে হবে। কোন ছোট ধরনের সব পরিধান করা যাবে না। যা আইনের সীমালংঘন করে। সরকারি ভবন স্বাস্থ্য সেবা সুবিধা মরে যাওয়ার সময় পুরুষ এবং মহিলা উভয়ই শর্টস বাম স্লিপলেস টপ না পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। আপনি যদি সালিন পোশাক না পড়েন তাহলে আপনাকে চলে যেতেন বলা হতে পারেন বা এই অবস্থান গুলিতে প্রবেশ করতে অস্বীকার করা হতে পারে।

আরও পরুনঃযাবতীয় জীবনে দরকারি যেকোনো পণ্য কোথায় পাবেন?

জাস্ট একটি ক্লিকে

আরও পরুনঃস্লিম হওয়ার উপায়

আরও পরুনঃফরসা হওয়ার কার্যকারী ক্রিম

আরও পরুনঃ24k whitenning soap

আরও পরুনঃমোটা হওয়ার ম্যাজিক্যাল ঔষধ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X