হেয়ার রিমুভাল ক্রিম ব্যবহারের 3টি পার্শ্বপ্রতিক্রিয়া

0 minutes, 3 seconds Read

হেয়ার রিমুভাল ক্রিম ব্যবহারের 3টি পার্শ্বপ্রতিক্রিয়া

আপনার সম্ভবত জানা উচিত চুল অপসারণ ক্রিম শরীরের চুল পরিত্রাণ পেতে সবচেয়ে ব্যথাহীন উপায়. তবে এর অর্থ এই নয় যে সেগুলি ব্যবহার করা কোনও খরচ ছাড়াই আসে।

✬আরও পড়ুন:ত্বক উজ্জ্বল করার ক্রিম

বিউটি পার্লারে না গিয়ে কীভাবে মসৃণ লোমহীন ত্বক পাবেন?

এখন, আপনি বাড়িতে শরীরের লোম অপসারণ করতে পারেন বিভিন্ন উপায় আছে. রেজার, হেয়ার রিমুভাল ক্রিম বা ওয়াক্সিং আপনার বিকল্প হতে পারে। যদিও শেভ করা অবাঞ্ছিত লোম থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ উপায়, আপনার চুল খুব দ্রুত বৃদ্ধি পায় এবং চুল গজানোর ঝুঁকি থাকে। অন্যদিকে, বাড়িতে ওয়াক্সিং করার জন্য কিছু স্তরের দক্ষতার প্রয়োজন যাতে এটি সমস্ত চুল থেকে মুক্তি পাওয়ার একটি নিয়মিত উপায় হয়ে ওঠে।

 

এতে অবাক হওয়ার কিছু নেই যে, অনেকেই চুল অপসারণকারী ক্রিম বেছে নিতে পছন্দ করেন। তারা সহজ এবং ব্যথাহীন। কিন্তু, তারা কি নিরাপদ? দেখা যাচ্ছে, এগুলি ত্বকে কিছু প্রভাব ফেলতে পারে যেগুলি বেছে নেওয়ার আগে আপনি সেগুলি সম্পর্কে জানতে চাইতে পারেন৷

✬আরও পড়ুন:dabur shilajit gold

1 .চুল অপসারণ ক্রিম রাসায়নিক সঙ্গে আপনার শরীরের চুল দ্রবীভূত করে কাজ করে

যখন রাসায়নিক আপনার চুলে বসে, এটি আক্রমণ করে এবং চুল ভেঙে দেয়। চুল অপসারণ ক্রিমগুলিতে উপস্থিত ক্যালসিয়াম হাইড্রোক্সাইড এবং পটাসিয়াম হাইড্রক্সাইডের মতো রাসায়নিকগুলিও ত্বককে জ্বালা করে বা কালো করে। যাদের সংবেদনশীল ত্বক আছে তারা খুব দীর্ঘ সময়ের জন্য অপ্রীতিকর সংবেদন অনুভব করতে পারে এবং শেষ পর্যন্ত ফুসকুড়ি হতে পারে।

✬আরও পড়ুন:MARAL GEL(লিঙ্গ মোটা ও বড় করার জেল)

2 .এটি অ্যালার্জির প্রতিক্রিয়া এবং ত্বকের ক্ষতি করতে পারে

আপনার ত্বকের পিএইচ স্তর হালকাভাবে অম্লীয় এবং এই ক্রিমের পিএইচ স্তর আপনার ত্বককে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে যা ক্ষতির কারণ হতে পারে। সংবেদনশীল ত্বকের লোকেদের জন্য ক্ষতি আরও লক্ষণীয় হতে পারে। অতএব, ত্বকের একটি বড় অংশে এটি প্রয়োগ করার আগে আপনার একটি প্যাচ পরীক্ষা করা উচিত।

✬আরও পড়ুন:7 মোটা হওয়ার অউসধ-Body Bulido

3 .আপনি রাসায়নিক পোড়াও পেতে পারেন

চুল ভাঙ্গার সময়, ক্রিমটি শেষ পর্যন্ত আপনার ত্বককে ভেঙে ফেলতে পারে যদি আপনি এটিকে খুব বেশি সময় ধরে রাখেন যার ফলে প্রথম বা দ্বিতীয়-ডিগ্রি রাসায়নিক পোড়া হতে পারে।

 

চুল অপসারণ ক্রিম নিঃসন্দেহে আপনার শরীরের চুল পরিত্রাণ পেতে সবচেয়ে জনপ্রিয় পদ্ধতির একটি কিন্তু এটি আপনার ত্বকের ক্ষতি করতে পারে এমন রাসায়নিক পদার্থে ভরা। সুতরাং, আপনার ত্বকের স্বার্থে একটি ন্যায্য বিচার করুন.

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X