পজিটিভ রুড অনিয়ন হেয়ার গ্রোথ অয়েল

0 minutes, 7 seconds Read

পজিটিভ রুড অনিয়ন হেয়ার গ্রোথ অয়েল

আপনি যদি আপনার হেয়ার গ্রোদের বেটার সলিউশন চান তাহলে আমরা সাজেস্ট করব পজিটিভ – অনিয়ন হেয়ার গ্রোথ অয়েল এর। এটি আপনার চুলের শুষ্কতা,ড্রাই ভাব ও চুল পড়া বন্ধ করে নতুন চুল গজাতে সাহায্য করবে। আমরা সবাই জানি চুল গজাতে পেঁয়াজের রসের ভূমিকা অতুলনীয়। প্রাচীনকাল থেকে চুল গজানোর জন্য মানুষ পেঁয়াজের রস কে বেছে নিয়েছে। এর ব্যবহারে আপনার চুলে সাইন দিবে। মাথার স্কেলবের খুশকি দূর হবে এবং চুলের সফট নেস্ট আনবে। এতে রয়েছে চুলের জন্য প্রয়োজনীয় ভিটামিন ,মিনারেল ও প্রোটিন যা আপনার চুল পড়া বন্ধ করতে সাহায্য করবে এবং নতুন চুল গজাবে। এতে আছে প্রয়োজনীয় অ্যামিনো এসিড। এবং ন্যাচারাল উপাদান থাকায় আপনার চুলে কোন প্রকার ক্ষতি হবে না। তাই চুলের যত্নে বেস্ট সলিউশন। পজিটিভ রুড হেয়ার গুড থেরাপি বা হেয়ার অয়েল।আজকের আর্টিকেলটিতে আমরা জানবো চুলের যত্নে পেঁয়াজ তেলর ভূমিকা।ঠিক কতটুকু তার  সম্পর্কে?।জানাবো চুলের যত্নে পেয়াজ তেলের অবদান অতুলনীয়।বিস্তারিত জানতে হলে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

 

আপনার কি চুল পাতলা হয়ে গিয়েছে? কিংবা পড়ে যাচ্ছে? তা হলে পেঁয়াজের তেল লাগান। হালের গবেষণা বলছে, পেঁয়াজের তেলে আছে এমন উপাদান, যা চুল বাড়াতে সাহায্য করে। এ ছাড়াও, পেঁয়াজের তেলের অন্য অনেক গুণ আছে।চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েন। আসলে একেক জনের চুল পড়ার কারণও কিন্তু ভিন্ন। তবে হঠাৎ যদি আপনার অত্যধিক চুল পড়ে ও খুশকি কিংবা মাথার ত্বকে চুলকানির সমস্যা থাকে তাহলে ব্যবহার করুন  পেঁয়াজের তেল।এতে থাকা  ফলিকন  মাথার ত্বকের পুষ্টির জোগান দেয়
পেঁয়াজের  তেল প্রচুর পরিমাণে সালফার থাকে যা চুল ভেঙ্গে যাওয়া এবং পাতলা হবার হাত থেকে চুল কে রক্ষা করে পেঁয়াজের রস স্ক্যাল্পের যে কোনো সমস্যার বিরুদ্ধে লড়াই করে। এজন্য পেঁয়াজে চুলের যত্নে পেয়াজ তেলের অবদান অনেক …

আরও পরুনঃলিঙ্গকে স্ট্রং করার

চুলের যত্নে পেঁয়াজের তেল ব্যবহার করবেন যেভাবে

শুনতে একটু অবাক লাগছে তাই না! চুলের যত্নে নারিকেল তেল নয়, ব্যবহার করার কথা বলছি পেঁয়াজের তেলকে। হ্যাঁ , চুলের পরিচর্যায় পেঁয়াজের তেলকে একটি অব্যর্থ ওষুধ হিসেবে গণ্য করা হয়।পেঁয়াজে আছে ভিটামিন এ, সি, ই, অ্যান্টিফাঙ্গাল ও অ্যান্টিঅক্সিডেন্ট। এছাড়া এটি কেরোটিনের পরিমাণ বৃদ্ধিতে সহায়ক। তাই চুলের গোড়া শক্ত করতে ও দ্রুত বৃদ্ধি করতে, চুলের স্বাস্থ্য মজবুত করে চুলকে সিল্কি করতে, অকালে চুল পাকা বন্ধ করতে, নতুন চুল গজাতে, চুলের খুশকি কমাতে, চুলের আগা ফাটা রোধ করতে পেঁয়াজ বিশেষভাবে কার্যকরী। পেঁয়াজের সালফার জাতীয় উপাদান চুলের টাক পড়া কমাতে দারুণ কার্যকরী।

 

আরও পরুনঃTea three skin

চুলের বৃদ্ধি:

পেঁয়াজের তেল মাথার ত্বকের পিএইচ’য়ের মাত্রা নিয়ন্ত্রণ করে। এতে মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়ে ও চুলের বৃদ্ধি দ্রুত হয়। চুলের গোড়া শক্ত করতে ও মাথার ত্বক সুস্থ রাখতে এই তেল উপকারী। উজ্জ্বলতা বাড়ায়: এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট যা চুলে ঘনভাব আনে ও উজ্জ্বলতা বাড়ায়

 

মাথার স্ক্যাল্প শুষ্ক হয়ে গেলে হাজার চেষ্টা করে ও চুল পরা বন্ধ করতে পারছেন না

আছে সমাধান

 

 

পেঁয়াজের তেলএ রয়েছে প্রদাহ রোধ করতে পারার ক্ষমতা। গরমে মাথায় চুলকানি দেখা দিলে এটি প্রয়োগ করলে ভালো উপকার পাওয়া যায়। মাথার স্ক্যাল্প শুষ্ক হয়ে গেলেও পেঁয়াজের তেল কাজে আসে।

মাথায় যদি খুশকির সমস্য থাকলে

চুলে যদি খুশকির সমস্য থাকে তাহলে চুল প্রাণহীন হয়ে পড়ে। পেঁয়াজের রসে এমন উপাদান রয়েছে, যা মাথার কোনও ধরনের ত্বকের সংক্রমণকে প্রতিহত করতে পারে। যদি খুশকির সমস্যায় ভোগেন, এইভাবে আমাদের  চুলে onion oil প্রয়োগ করুন।আর ঝলমলে চুল পান সহজেই।

আরও পরুনঃলিঙ্গ মোটা করার ক্যাপসুল

​চুল শুষ্ক হয়ে গেলে

গরমে রোদের তাপে চুল শুষ্ক হয়ে যায়। এর হাত থেকে রেহাই পেতে ব্যবহার করতে পারেন

পেঁয়াজেরএই তেল ।

 

পেঁয়াজের তেল কি সত্যি চুল পড়া কমায়?

চুল (Hair) একমাত্র জিনিস যা নিয়ে পুরুষ এবং মহিলা প্রত্যেকেই ভাবেন। আজকাল প্রতি দু’জনের মধ্যে একজন এই সমস্যায় ভুগতে শুরু করেছেন। চুল যাতে নষ্ট না হয় সেজন্য বিভিন্ন উপায় প্রয়োগ করেন, তবে ঘরোয়া প্রতিকার সম্পর্কে বলতে গেলে, পেঁয়াজের রস (Onion Juice) দ্রুত চুলের বৃদ্ধির জন্য সেরা উপাদান পেঁয়াজের তেল(Onion Oil ) লাগালে চুল পেকে যাওয়ার আশঙ্কা কম থাকে। কারণ, এতে রয়েছে এক ধরনের অ্যান্টিঅক্সিড্যান্ট, যা চুলের গোড়ায় হাইড্রোজেন পার অক্সাইডের মাত্রা কমায়। যার ফলে চুল পেকে যাওয়ার আশঙ্কা কমে।

 

বয়সের আগেই চুলে টাক পড়লে

পেঁয়াজের রস টাকের সমস্যার সমাধান করতে পারে। সমীক্ষা করে দেখা গিয়েছে, এর মাধ্যমে সুফল পেয়েছেন অনেকেই।

 

চুল উঠে গিয়ে যে অংশ ফাঁকা হয়ে গিয়েছে পজিটিভ রুড অনিয়ন হেয়ার গ্রোথ অয়েল লাগান।

দিনে দু’বার করে লাগান।তা হলেই সমস্যা থেকে মু্ক্তি মিলবে।

 

​মাথার স্ক্যাল্প শুষ্ক হয়ে গেলে

পেঁয়াজে রয়েছে প্রদাহ রোধ করতে পারার ক্ষমতা। গরমে মাথায় চুলকানি দেখা দিলে এটি প্রয়োগ করলে ভালো উপকার পাওয়া যায়। মাথার স্ক্যাল্প শুষ্ক হয়ে গেলেও পেঁয়াজের রস কাজে আসে।

মাথায় যদি খুশকির সমস্য থাকে তাহলে চুল প্রাণহীন হয়ে পড়ে। পেঁয়াজের রসে এমন উপাদান রয়েছে, যা মাথার কোনও ধরনের ত্বকের সংক্রমণকে প্রতিহত করতে পারে

টাইম্সঅফইন্ডিয়া ডটকম’য়ে প্রকাশিত প্রতিবেদনে, ভারতীয় রূপ-বিশেষজ্ঞ ও অ্যারোমাথেরাপিস্ট ডা. ব্লসম কোচার চুলের যত্নে পেঁয়াজের তেলের উপকারিতা সম্পর্কে বলেন, “চুল পড়া কমানোর পাশাপাশি চুলের বৃদ্ধি, স্বাস্থ্য ভালো রাখাসহ বিভিন্নভাবে পেঁয়াজের রস উপকার করে।”

আরও পরুনঃ

উপকারিতা

চুলের যত্নে পেঁয়াজের রস ব্যবহার করেন অনেকেই। চুল পড়া বন্ধের এটি একটি কার্যকরী দাওয়াই। স্বাস্থ্যের ক্ষেত্রে যেমন পেঁয়াজের হাজারও উপকারিতা আছে ঠিক চুলের ক্ষেত্রেও পেঁয়াজ খুব উপকারী।

ব্যবহার

1)এটি নিয়মিত ব্যবহারে চুল ঘনও হয়।

2) চুল পড়া ও পাকা রোধ করে

3) পেঁয়াজের তেলের সালফার চুল পড়ার সমস্যা থেকে মুক্তি দেয়।

4)এতে কিছু এ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা চুল পড়া রোধ করে এবং ঘন হয়।

5)এই তেলের ব্যবহারে চুল পরিপূর্ণ পুষ্টি পায়

 

চুল নারী-পুরুষের সৌন্দর্য বৃদ্ধি করে।কিন্তু আপনার চুল যদি পরে যায় এবং সম্পুর্ণ মাথা টাক হয়ে যায় তখন আপনাকে খুবই বাজে দেখতে লাগবে।তাই চুলের যত্নে নারী-পুরুষের প্রথম পছন্দ পেঁয়াজ তেল।এতে থাকা ভিটামিন,মিনারেল, ও প্রোটিন আপনার চুলের প্রাণ ফিরিয়ে আনবে।আপনি যদি রুড ওনিওন হেয়ার গ্রোধ থেরাপি ওয়েলটি কিনতে চান তাহলে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট এ অথবা কল করুন ০১৭৫৮৯৮৩৫০৮

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X